The Hunchback of Notre-Dame (হার্ডকভার)
The Hunchback of Notre-Dame (হার্ডকভার)
৳ ৪৪০   ৳ ৩৯৬
১০% ছাড়

তথ্য সাময়িকী সালতামামি – ২০২৩  অর্ডার করলে সাথে সালতামামি ২০২২ ফ্রি

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

১২ মাসের তথ্য সাময়িকী (জানুয়ারী – ডিসেম্বর, ২০২৩)  এখন ৬০% ছাড়ে

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

The Hunchback of Notre-Dame is a story about a good-hearted hunchback who confined himself in the Cathedral of Notre-Dame to hide his deformity from the world, a gypsy in search for her mother and a priest obsessed about the gypsy. The story forms an intricate web of love, hate, obsession and despair around the characters and shows that how love can elevate, destroy or even beautify people.
The Cathedral of Notre-Dame plays an important role and becomes the central ground for the drama, deceit, obsession, violence and love.

Title : The Hunchback of Notre-Dame
Author : ভিক্টর হুগো
Publisher : ওম বুকস ইন্টারন্যাশনাল
ISBN : 9789384225391
Edition : 2016
Number of Pages : 240
Country : India
Language : English

ভিক্টর হুগো ঊনিশ শতকের ফরাসি সাহিত্যের অন্যতম শ্রেষ্ঠ কবি ও ঔপন্যাসিক ভিক্টর হুগোর জন্ম হয় ১৮০২ খ্রিস্টাব্দে। তাঁর বাবা লিওপোল্ড সিগিবার্ট ছিলেন একজন পদস্থ রাজকর্মচারী। প্রথম যৌবনে হুগো সৈন্যবাহিনীতে কাজ করেন। কাজের সূত্রেই তাঁকে যেতে হয় ইটালি ও স্পেনে এবং তিনি সুযোগ পান সাধারণ মানুষের জীবনের কাছাকাছি আসার। জীবন সম্পর্কে তাঁর বিচিত্র অভিজ্ঞতা লাভ হয়। বিশ বছর বয়সেই সাহিত্য পত্রিকা প্রকাশ করে সাহিত্য চর্চা শুরু করেন। প্রথমে কাব্যগ্রন্থ প্রকাশিত হলেও পরবর্তীকালে তিনি গদ্য ও পদ্যসাহিত্যে সমানভাবে লেখনী চালনা করেন। বিষয়বস্তু ও রচনাশৈলীর বিচারে তিনি ফরাসি সাহিত্যে আধুনিকতার রূপকার । সাহিত্য জগতে বিপুল প্রতিষ্ঠার সঙ্গে তাঁর ভাগ্যে জুটেছিল রাষ্ট্রীয় মর্যাদা ও রাজরোষ। তাঁর উপন্যাসের প্রধান উপজীব্য জুটেছিল মূল্যবোধে বিশ্বাস। ব্যাপক পটভূমিতে কাহিনীর বিস্তার ঘটিয়ে ঘটনা পরস্পরার পরিণতিতে হুগো একটি মহান আদর্শ ব্যক্ত করেছেন। এই দৃষ্টিভঙ্গির অন্যতম প্রধান নজির বর্তমান উপন্যাসটি।
গ্রন্থটির প্রথম প্রকাশকাল ১৮৬২ খ্রিস্টব্দ। বিভিন্ন ভাষায় বইটি অনূদিত হয়েছে। ১৮৮৫ খ্রিস্টাব্দে হুগো শেষ নি:শ্বাস ত্যাগ করেন।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]